মেসি-নেইমারের গোলে খাবার পাবে ১০ হাজার শিশু

messi naymerস্পোর্টস ডেস্ক: ধরুন, আপনি দুস্থ শিশুদের জন্য দাতব্য কিছু করতে চান। সেজন্য আপনি ফুটবল মাঠে নেমে গোল করলেন। আর তাতে ১০ হাজার স্কুলশিশু পেল খাবার! বিশ্বাস করতে কিছুটা কষ্ট হতে পারে। তবে এমন কিছুই হতে যাচ্ছে। তবে যেকোন খেলোয়াড় গোল করলেই হবে না। লিওনেল মেসি ও নেইমার- এই দুই সুপারস্টার গোল করলেই ঘটবে এই ঘটনা।

মেসি, নেইমারের গোলকে উপলক্ষ করে এই দাতব্য কাজের উদ্যোগ মাস্টারকার্ডের। বৃহস্পতিবার তারা ঘোষণা দিয়েছে সেদিন থেকে মেসি-নেইমারের প্রতি গোলের জন্য জাতিসংঘের বিশ্ব খাদ্য কার্যক্রমে (ডব্লিউএফপি) তারা ১০ হাজার খাবার দান করবে। এই খাবার লাতিন আমেরিকা ও ক্যারিবিয় অঞ্চলের স্কুল শিশুদের দেয়া হবে। এই দুই তারকার বিশ্বকাপ গোলও বিবেচনায় রাখা হবে।

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার মহাতারকা মেসির গোল করায় জুড়ি নেই। চলতি মৌসুমে লা লিগা তো বটে, ইউরোপের লিগগুলোর মধ্যে শীর্ষ গোলদাতা ছিলেন এই আর্জেন্টাইন। ২০১৭/১৮ মৌসুমে বার্সা থেকে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। ইনজুরির কারণে শেষ তিন মাস না খেললেও দলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। দুজনের সামনের বিশ্বকাপে গোল এই বিবেচনায় থাকবে।

আগে থেকেই দাতব্য কাজের সাথে যুক্ত মেসি-নেইমার। ৩০ বছর বয়সী আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের আশা এই উদ্যোগ শিশুদের জীবনে পরিবর্তন আনবে, ‘এই উদ্যোগের অংশ হতে পেরে আমি দারুণ গর্বিত। হাজারো শিশুর জীবন পরিবর্তনে এটি সাহায্য করবে। আমি আশা করি হাজার শিশুর মুখে তাতে হাসি ফুটবে।’

২৬ বছর বয়সী নেইমারও ভীষণ খুশি মাস্টারকার্ডের এমন অভিনব চিন্তায়, ‘আমরা নিশ্চিত করতে চাই য এই অঞ্চলের শিশুদের প্লেটে খাবার থাকবে, তারা অনেক আশা নিয়ে বড় হবে। আমরা লাতিন আমেরিকানরা জানি আমরা একসাথে থাকলে অনেক বড় কিছু করতে পারি। এটা তারই উদাহরণ।’