ঈদের নাটকে বিশ্বকাপ ফুটবল

বিনোদন ডেস্ক: এবার একই সময়ে বিশ্বকাপ ফুটবল এবং ঈদ। এরইমধ্যে চারদিকে শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবলের হাওয়া। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিশ্বকাপ নিয়ে ফুটবলপ্রেমীদের উৎসাহের শেষ নেই। সাধারণ ফুটবলপ্রেমীদের মতো এই উন্মাদনায় রয়েছেন শোবিজ তারকা-নির্মাতারা। অনেক নির্মাতাই তাই এবার ঈদে বিশ্বকাপ ফুটবল নিয়ে নাটক নির্মাণ করছেন। এসব নাটকে দেখা যাবে জনপ্রিয় তারকাদের।

football natokতাদের কেউ আর্জেন্টিনা কেউ ব্রাজিলের কিংবা কেউবা অন্য প্রিয় কোনো দলের সমর্থক হয়ে পর্দায় আসবেন। ঈদের আনন্দের সঙ্গে বিশ্বকাপের আনন্দ বাড়িয়ে দিতেই নাটকগুলো নির্মাণ করছেন বলে নির্মাতারা জানান।

এইসব নাটকে অভিনয় করে শিল্পীরাও দারুণ উচ্ছ্বসিত। এরইমধ্যে বিশ্বকাপ ফুটবল নিয়ে নির্মাতা আবু হায়াত মাহমুদ নির্মাণ করেছেন সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটক ‘ফেয়ার প্লে’। এটিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী ও তিশা। এতে জাহিদ হাসানকে দেখা যাবে আর্জেন্টিনার সমর্থক হিসেবে। চঞ্চল থাকছেন ব্রাজিলের সমর্থক। তিশাকে দেখা যাবে জার্মানির সমর্থক হিসেবে। এটি ছাড়াও জাহিদ হাসানকে দেখা যাবে ‘ফুটবল ফারুক’ শিরোনামের আরো একটি সাত পর্বের ঈদের বিশেষ ধারাবাহিকে।

দয়াল শাহর রচনায় এটি নির্মাণ করেছেন সাজ্জাদ সুমন। এ নাটকে আরো অভিনয় করছেন আরফান, অপর্ণা ঘোষ, মুনিরা মিঠু, তৌসিফ মাহবুব ও সালহা খানম নাদিয়া প্রমুখ। এটিতেও জাহিদ হাসান থাকছেন আর্জেন্টিনার সমর্থক হিসেবে। নাটক দুটি প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ঈদের সঙ্গে এবার যোগ হচ্ছে ফুটবল বিশ্বকাপের আনন্দ।

বিশ্বকাপ ফুটবলে আমাদের দেশে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক বেশি দেখা যায়। বিশ্বকাপ ফুটবল নিয়ে নির্মিত নাটকের গল্পে তাই এই দুটি দলের উপস্থাপন বেশি থাকছে। বিশ্বকাপ ফুটবল নিয়ে নির্মিত নাটকগুলো ঈদে দর্শকদের ভিন্ন বিনোদন দেবে বলে আমি মনে করি। আসছে ঈদে জনপ্রিয় অভিনেতা অপূর্বকে দেখা যাবে ‘ফুটবলে প্রেম’ শীর্ষক একটি টেলিছবিতে।

এটিতে তার সঙ্গে জুটি বেঁধেছেন এভ্রিল ও চৈতি। টেলিছবিটি পরিচালনা করেছেন এস এ হক অলীক। প্রবাসী সাবেক এক ফুটবলারকে নিয়ে এটির কাহিনী। যার প্রেমে পড়ে দুই বোন। ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারুক আহমেদ থাকছেন ‘প্র্যাকটিকাল অ্যাকশন’ শিরোনামের একটি নাটকে। এটির গল্পও বিশ্বকাপ ফুটবলকে নিয়ে। নাটকটি নির্মাণ করছেন নির্মাতা জয়ন্ত রোজারিও। এটিতে তার বিপরীতে অভিনয় করেছেন মাইশা খন্দকার।

তবে নাটকটি টেলিভিশনে নয়, ইউটিউবে প্রকাশ করা হবে শিগগিরই। এটিতে ফারুক আহমেদকে দেখা যাবে, জনপ্রিয় দুটি ফুটবল দলের জার্সির অনুকরণে পরেছেন একটি জার্সি। যার এক পাশে আর্জেন্টিনা, আরেক পাশে ব্রাজিল। জার্সিটির নাম দিয়েছেন ‘ঝামেলামুক্ত জার্সি’। সব মিলিয়ে এবারের ঈদ হবে ফুটবলময়। আসছে ঈদের আগে বিশ্বকাপ ফুটবল নিয়ে আরো কয়েকটি নাটক নির্মিত হতে পারে বলে জানা যায়।