যশোর জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের বিদায় সংবর্ধনা

যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক অবসরে গেলেন আজ। গতকাল শনিবার দুপুরে এ উপলক্ষে যশোরের বিচার বিভাগের আয়োজনে বিদায় সংবর্ধনার দেয়া হয়। এ অনুষ্ঠানে খুলনা বিভাগসহ বিভিন্ন জেলার বেশ কয়েকজন বিচারক অংশ নেন। এদিনের সংবর্ধনা অনুষ্ঠানটি পরিনত হয় মিলন মেলায়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিদায়ী জেলা ও দায়রা জজ মোঃ ইখতিয়ারুল ইসলাম মল্লিক আমাদের জন্য অনুকরনীয় আদর্শ। তাকে অনুসরণ করলেই সফলতা সম্ভাব। তিনি যশোরই শুধু নয়, যেখানেই চাকরি করেছেন সেখানেই তিনি সফলতা দেখিয়েছেন। তার ঋন শোধ হবার নয়।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম বলেন, তার কর্মময়জীবন ছিলো সংগ্রামের। ন্যায় বিচার প্রতিষ্ঠায় তিনি কখনো আপোষ করেননি।

তিনি সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তার ও তার পরিবারের প্রতি দোয়া প্রার্থনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী জেলা জজের বাল্যবন্ধু সিলেটের জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী। এসময় তিনি দুই বন্ধুর স্মৃতিবিজড়িত গল্প শোনান। অনুষ্ঠানে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, খুলনা, বরিশাল, মাগুরা, সাতক্ষীরা ও ঝিনাইদহের জেলা জজ এবং যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

যশোরের বিচারকদের মধ্যে বক্তব্য রাখেন, স্পেশাল জেলা জজ মোহাম্মদ সামছুল হক, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহামিদা জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস, জুয়েল অধিকারী, সিনিয়র সহকারী জজ বিলাস মন্ডল।

ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কবির উদ্দিন প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল ও সিনিয়র সহকারী জজ রাফিয়া ইসলাম।

অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুমি আহম্মেদ ও যুগ্ম জেলা জজ খাইরুল ইসলাম।

এছাড়াও বিদায়ী জেলা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের অধিনে কাজ করা দেশের বিভিন্ন জেলায় কর্মরত বিচারকবৃন্দ যশোরে হাজির হন। তারা প্রিয় স্যারের জন্য উপহার নিয়ে ছুটে আসেন।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশন যশোরের পক্ষ থেকে শুভেচ্ছা স্বারক তুলে দেন উপ পরিচালক আল-আমিন।

এছাড়াও যশোর জেলাসহ বিভিন্ন জেলার বিচার বিভাগীয় কর্মকর্তা কর্মচারীরা শুভেচ্ছা উপহার প্রদান করেন।

উল্লেখ্য, ১৯৯১ সালে সহকারী জজ হিসেবে বিচার বিভাগে যোগদান করেন ইখতিয়ারুল ইসলাম মল্লিক। এরপর বিভিন্ন জেলায় তিনি কাজ করেছেন। পেয়েছেন পদোন্নতি। সর্বশেষ ২০১৯ সালের ২৪ মার্চ যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন। যোগদানের পর যশোর আদালতের চিত্র বদলে দিয়েছেন। বিচারিক কার্যক্রমে গতি বাড়ানোর পাশাপাশি আদালতকে দৃষ্টিনন্দন ও আদালত সংশ্লিষ্টদের নানা সমস্যায় পাশে দাড়িয়ে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন তিনি।