হরিনাকুন্ডুতে মামলা তুলে নেওয়ার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নে মামলা তুলে নিতে চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও তার গুন্ডাবাহিনীর হুমকির প্রতিবাদে ও আসামী গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনাতায়নে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ভুক্তোভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, উপজেলার দৌলতপুর ইউনিয়নের দিনমজুর মাজেদুল হকের সাথে তার মামা বছির উদ্দিন নটোর সাথে জমাজমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত ৫ মে পারবর্তীপুর গ্রামের মাঠের মধ্যে মাজেুদলকে বেশ কয়েকজন কুপিয়ে মারাতœকভাবে আহত করে। সে ঢাকা পঙ্গু হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বর্তমানে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি আছে। এ বিষয়ে হরিনাকুন্ডু থানায় ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা করার পর দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ৭২ ঘন্টার মধ্যে মামলা তুলে না নিলে এলাকা ছাড়া করবে বলে হুমকি ধামকি দিচ্ছে। হুমকি দেওয়ার সেই ভিডিও সোস্যালমিডিয়ায় ভাইরাল হয়েছে। আহত মাজেদুল তার পরিবার নিয়ে ভয়ে এলাকায় যেতে পারছে না। তাই পরিবারের নিরাপত্তা ও আসামী গ্রেফতারের জন্য সরকারের সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় সোহাগ হোসেন, ফারুক হোসেন ও শাহীন হোসেনের নামে মিথ্যা মামলা করা হয়েছে। ফলে ইউনিয়নের উত্তপ্ত পরিবেশ ঠান্ডা করতে তিনি বাদীকে মামলা তুলে নিতে সময় বেধে দেন বলে স্বীকার করেন।