সরকার বিএনপির সঙ্গে অস্ত্রের ভাষায় কথা বলছে: রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতা হারানোর ভয় সরকারকে পেয়ে বসেছে বলে তারা দিশেহারা হয়ে পড়েছে। তাদের কাণ্ডজ্ঞান নেই। যাদের পক্ষে জনগণ থাকে না তারা অস্ত্রের ভাষায় কথা বলে। সরকার বিএনপির সাথেও অস্ত্রের ভাষায় কথা বলছে।

রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর মালোপাড়ায় দলীয় কার‌্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তো জনগণের বাহিনী। এটা কারও পেটোয়া বাহিনী হতে পারে না। জনগণের ওপর যদি সরকার এভাবে দমননীতি চালায়, তাহলে সব কিছু পরাজিত হবে জনগণের শক্তির কাছে।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, গত কয়েকদিনে রাজশাহীসহ সারা দেশে বিএনপির ৬৮০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পাঁচ হাজারের অধিক নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে।

রিজভী জানান, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের নামে রাজশাহীতে মামলা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফাসহ স্থানীয় এবং কেন্দ্রীয় অনেকের বিরুদ্ধেই মামলা করা হয়েছে। রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদাকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, এমন ব্যক্তির নামে গায়েবি মামলা দেয়, যিনি দুই বছর আগে মারা গেছেন। হজ পালন করতে গেছেন, তার নামেও মামলা হয়। এসব মামলা যে মিথ্যা সেটা তারা নিজেরাই প্রমাণ করে।

রাজশাহীতে দলীয় কার‌্যালয় অবরুদ্ধ করে রাখার বিষয়ে রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যুদ্ধকালীন মহড়ার মতো অস্ত্র নিয়ে বিএনপি কার‌্যালয়কে অবরুদ্ধ করে রেখেছিল। আমাদের নেতাকর্মীরা কি অস্ত্র নিয়ে কর্মসূচি পালন করছিল? সংবিধান কাটছাঁট করার পরও যতটুকু অধিকার আছে, তাতে বিএনপি এই কর্মসূচি পালন করতে পারে। সবচেয়ে নজিরবিহীন ঘটনা হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিএনপি কার‌্যালয়ে তালা দিয়ে দেওয়া। আমরা তো এরশাদ সরকারের আমলে আন্দোলন করেছি কিন্তু কারও দলীয় কার‌্যালয়ে পুলিশ গিয়ে তালা দিচ্ছে এ দৃষ্টান্ত আমরা দেখিনি।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহবায়ক এরশাদ আলী ঈসা। সদস্য সচিব মামুনুর রশীদ সঞ্চালনা করেন।

উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা।