আবারও হোঁচট খেয়ে পড়ে গেলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে দেশটির বিমানবাহিনীর একাডেমিতে বসেছে ক্যাডেটদের জমকালো স্নাতক সমাপনী উৎসব। অনুষ্ঠানের মধ্যমণি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হঠাৎ মঞ্চে পড়ে যান বাইডেন। আকস্মিক এ ঘটনা হতবাক করে দেয় উপস্থিত সবাইকে।

ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় বৃহস্পতিবার। তবে পড়ে গিয়েও আঘাত পাননি বাইডেন। তাৎক্ষণিক পরিস্থিতি সামলে নিয়েছেন তিনি। হাসিমুখে উঠে দাঁড়িয়ে নিজের আসনে গিয়ে বসেছেন ৮০ বছর বয়সী এই রাষ্ট্রপ্রধান।

এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। মূলধারার সংবাদমাধ্যমগুলো ফলাও করে এ ঘটনা প্রচার করছে। এক ভিডিওতে দেখা যায়, সদ্য স্নাতক শেষ করা ক্যাডেটদের উদ্দেশ্যে সূচনা বক্তব্য দেন বাইডেন। এক ক্যাডেটের সঙ্গে হাত মেলানো শেষে ফিরছিলেন নিজের আসনে। হঠাৎই মঞ্চের ওপর মুখ থুবড়ে পড়ে যান তিনি।

কয়েক মুহূর্তের মধ্যে ঘটে যায় পুরো ঘটনা। ভিডিওতে দেখা যায়, মার্কিন বিমানবাহিনীর এক সদস্য বাইডেনকে তুলতে ছুটে যান। তবে বাইডেন উঠে দাঁড়িয়ে মৃদু হেসে নিজের আসনে গিয়ে বসেন।

এ ঘটনার পর হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক বেন লাবোল্ট টুইট করে জানান, প্রেসিডেন্ট বাইডেন পুরোপুরি সুস্থ আছেন। মঞ্চে ছোট কিছু একটার সঙ্গে পা লেগে পড়ে গিয়েছিলেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এয়ারফোর্স ওয়ানের সিঁড়িতে হোঁচট খেয়েছেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে প্রবীণ প্রেসিডেন্ট বাইডেন। হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, বাইডেন পুরোপুরি সুস্থ রয়েছেন। এমনকি আগামী বছর যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন বাইডেন। এ নির্বাচনে জয় পেলে দ্বিতীয় মেয়াদে হোয়াইট হাউসের বাসিন্দা হবেন তিনি।

এর আগে ২০২০ সালের নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে জয়ী হওয়ার পর পা ভেঙেছিল বাইডেনের। ওই সময় পোষা কুকুরের সঙ্গে খেলতে গিয়ে তার পা ভাঙে। প্রেসিডেন্ট হওয়ার পর এয়ারফোর্স ওয়ানের সিঁড়িতেও একবার পড়ে গিয়েছিলেন বাইডেন।