তিন ভাষায় আসছে প্রিয়াঙ্কার ‘নলিনী’

pryankaবিনোদন ডেস্ক: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অসম্পূর্ণ প্রেমের গল্প নিয়ে ‘নলিনী’ শিরোনামের চলচ্চিত্র নির্মাণ করছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। শুরুতে চলচ্চিত্রটি শুধু ইংরেজি ভাষায় মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু এবার জানা গেলো ছবিটি একইসঙ্গে বাংলা, মারাঠি ও ইংরেজি ভাষায় মুক্তি পাবে এটি।

চলচ্চিত্রটির শুটিং শুরু হতে যাচ্ছে আগামী সেপ্টেম্বরে। এর নাম ভূমিকায় অভিনয় করবেন মারাঠি অভিনেত্রী বৈদেহী পরশুরামি ও রবীন্দ্রনাথের চরিত্রে কলকাতার অভিনেতা সাহেব ভট্টাচার্য।

রবীন্দ্রনাথ ঠাকুরের বয়স যখন ১৭ বছর তখন তিনি বিদেশ ফেরত ২০ বছরের মেয়ে অন্নপূর্ণার কাছে ইংরেজি পড়তেন। অন্নপূর্ণা ছিলেন ড. আত্মারাম পা- রাংয়ের মেয়ে। মুম্বাইতে তাদের বাসাতেই তখন কবিগুরু থাকতেন। এক পর্যায়ে রবীন্দ্রনাথ ও অন্নপূর্ণার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে বিষয়টি মেনে নিতে পারেননি কবির বাবা দেবেন্দ্রনাথ ঠাকুর। তাই তাদের সম্পর্ক আর পূর্ণতা পায়নি। সেসময় স্কটিশ এক ব্যক্তির সঙ্গে ঘর বেঁধে ইংল্যান্ডে চলে যান অন্নপূর্ণা। রবীন্দ্রনাথ অন্নপূর্ণাকে ‘নলিনী’ নামে ডাকতেন। তাই এ চলচ্চিত্রটির নামও রাখা হয়েছে ‘নলিনী’।