খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখা হৃদয়বিদারক ব্যাপার

khalada ziaডেস্ক রিপোর্ট: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেছেন, এই দেশের কোটি কোটি মানুষের ভালোবাসার নেত্রী বেগম জিয়া আজ অসুস্থ অবস্থায় নির্জন কারাগারে রয়েছেন। তিনি অসুস্থ, ৭৪ বছর বয়সী প্রবীণ ব্যক্তি। এই সরকার কয়েক মাস তাকে একটি নির্জন কক্ষে আটকে রেখেছে। এটি যে কতটা হৃদয়বিদারক ব্যাপার তা বলে বোঝানো যাবে না। এর চেয়ে নিষ্ঠুর কিছু আর হতে পারে না। বেগম খালেদা জিয়া যেন ভালোভাবে সুস্থভাবে কারামুক্ত হতে পারেন সেজন্য এখন আমাদের সামনে একটিই পথ। সেটি হলো আন্দোলন ও সংগ্রাম করা। আমাদের সামনে আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নেই।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায় ফরিদপুরের শেখ জামাল ষ্টেডিয়ামের জিমনেশিয়ামে ফরিদপুর শহর ও কোতয়ালী থানা বিএনপি আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী কামাল ইবনে ইউসুফ একথা বলেন।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ আরো বলেন, আমরা সবাই আত্মীয়স্বজন নিয়ে রোজা ইফতার করছি। আর বেগম জিয়া আজ নির্জন কারাগারে। এর চেয়ে হৃহৃদয়বিদারক আর হতে পারে না। দেশে আজ একটা অশান্তি পরিবেশ বিরাজ করছে। মানুষের কথা বলার কোন অধিকার নেই। রাজনৈতিক কোন অধিকার নেই। নিম্নতম ভোটের অধিকারও নেই। কঠিন সংগ্রামের মধ্য দিয়েই বেগম জিয়াকে জেল থেকে বের করে আনব। এবং এই সরকারকে বাধ্য করবো একটি সুষ্ঠু নির্বাচন দিতে। তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন হলে দেশে আবার বিএনপি ক্ষমতায় আসবে। গণতন্ত্র ফিরে আসবে। দেশের উন্নতি হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেন, জীবন দিয়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। এই দেশে খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন হতে দেব না। দেশে কোনো আইনের শাসন নেই। এই রমজান মাসেও সরকার পাখির মতো গুলি করে মানুষ মারছে। তিনি বলেন, খালেদা জিয়াকে বন্দি রেখে, বিরোধী দলের নেতাকর্মীদের পাখির মতো গুলি করে এই সরকারের শেষ রক্ষা হবে না।

ফরিদপুর শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম রেজাউলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কামাল ইবনে ইউসুফ তনয়া বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফ আহমেদ, জামায়াতের কেন্দ্রীয় কমিটির শুরা সদস্য সামসুল ইসলাম আল বরাটি, জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মওলানা বদরুদ্দীন, জেলা বিএনপির সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, জেলা বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম রব্বানী ভুইয়া রতন, শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান রঞ্জন প্রমুখ।