খালেদার মুক্তির দাবিতে আইনজীবীদের কর্মসূচি

bnp layerডেস্ক রিপোর্ট: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৪ জুলাই সুপ্রিম কোর্টসহ সারা দেশে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায়, কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুমকি দেন তারা।

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেপ্তার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না। কুমিল্লার মামলায় সকল আসামি জামিনে আছে। অথচ খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়নি। আমরা আশা করেছিলাম, খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন। কিন্তু তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

অ্যাডভোকেট রফিকুল ইসলাম রাজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।